নাঙ্গলকোটে সেতু আছে সড়ক নেই।

নাঙ্গলকোটে সেতু আছে সড়ক নেই।
Spread the love

সোনালী বাংলাঃ নাঙ্গলকোটের হেসাখাল ইউনিয়নের পাটোয়ার থেকে ধাতিশ্বর গ্রামের মাঝে খালের উপর ৩০ বছর পূর্বে স্থানীয় সরকার বিভাগ  দুই গ্রাম বাসির যাতায়াতে খালের উপর ব্রী জ নির্ম্মান করে  দিলেও রাস্তার আভাবে  সেতু থাকলওে নাই দুই পাশরে সংযোগ সড়ক। যার কারণে সেতুর উপর দিয়ে যাতায়াতও নেই ।ফলে দুই গ্রামের ৮টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহ স্থানীয় জনগনের ভোগান্তি দেখার কেউনেই।

উপজলো প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, র্দুযোগ ও ত্রাণ মন্ত্রণালয়রে বরাদ্দে সেতু/কালর্ভাট নর্মিাণ প্রকল্পের আওতায় গ্রামীণ জনগোষ্ঠীর যোগাযোগ ব্যবস্থার উন্নতিকল্পে ২০১১৯-20 র্অথবছরে ২৫ লাখ ৭৪ হাজার ৬শ ৭১ টাকা ব্যয়ে ১৫ ফুট দর্ঘ্যৈর  আরো একটি খেজুর তলায়  সেতুটি নির্ম্মানের প্রস্তাব করা হয়।

সরে জমিনে গিয়ে  যায়, সেতুর সংযোগ সড়ক না থাকায় সেতুর নিচে বোরো ধানের জমির আইলটি স্থানীয় জনৈক সাংবাদিক নিজ উদ্যোগে স্বেচ্ছাশ্রমে মাটির কাজ সম্পন্ন করে দেন।ঐ রাস্তা দিয়ই যাতায়াত করছে স্থানীয়রা। ভুক্তভোগীরা জানান, সেতুটি নির্ম্মানের পর দুই পাশে নামমাত্র মাটি ফেল হয়। যা  বৃ্ষ্টতেইে ধ্বসে গছে। এরপর বছর কেটে গেলওে আর ঠিক করা হয়নি

এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী মোঃ মামুন জানান সেতুর দুই পাশে মাটি দওেয়া আছে  কন্তিু বৃষ্টিতে কিছুটা  ধ্বসে গছে। শিগ্গিরই অন্য কোনও প্রকল্পের আওতায় মাটি ফেলে সেতুটি চলাচল উপযোগী করা হবে ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *