করোনা আতঙ্কে ভারতে তাজমহল বন্ধ রাখার অনুরোধ

করোনা আতঙ্কে ভারতে তাজমহল বন্ধ রাখার অনুরোধ
Spread the love

সোনালী বাংলা কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে সারা বিশ্বের শতাধিক দেশ। ভারতে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যাও দিনে দিনে বেড়েই চলছে। এ পরিস্থিতিতে করোনা ভাইরাস ঠেকাতে ভারতের অন্যতম দর্শনীয় স্থান আগ্রার তাজমহলসহ অন্যান্য ঐতিহাসিক দর্শনীয় স্থানগুলো সাময়িকভাবে বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে।

রবিবার আগ্রার মেয়র নবীন জৈন জানান, প্রতিদিন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে। আর প্রতিদিনই প্রচুর বিদেশি পর্যটক আগ্রার তাজমহল দেখতে আসেন। বহুত মানুষের এমন সমাগমের কারণে করোনা ভাইরাস আরো ছড়িয়ে পড়তে পারে। তাই যতক্ষণ পর্যন্ত এই পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসে, ততক্ষণ পর্যন্ত শুধু তাজমহল নয় বরং তাজমহলের পাশাপাশি অন্যান্য ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ ও দর্শনীয় স্থানসমূহ বন্ধ রাখার জন্য ভারত সরকারে প্রতি অনুরোধ জানান তিনি।

ভারত সরকারের দেওয়া এক বিবৃতির বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়, এখনও পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত দেশগুলি থেকে ২৯১৫ জন পর্যটক ভারতে এসেছেন। তাদের উপর নজরদারি রাখা হয়েছে। পর্যটকদের মধ্যে মোট ৭১৩ জন পর্যটক পুরোপুরি সুস্থ, ৭০৮ জন পর্যটকের শরীরে করোনা ভাইরাসের মতো লক্ষণ দেখা গেছে। আক্রান্তদের আলাদা করে রাখা হয়েছে। তবে যাদের মধ্যে ভাইরাসটির প্রাথমিক তিনটি লক্ষণ দেখা গেছে তাদের বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং এদের অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন: নারী দিবসে করোনা চিকিৎসায় মহিলা স্বাস্থ্যকর্মীরা সম্মানিত

গত বছরের ডিসেম্বরে চিনের উহান শহর থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে এখনও পর্যন্ত ১০২টি দেশে ছড়িয়েছে। এতে আক্রান্ত রোগীর সংখ্যা এক লক্ষেরও বেশি। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়। ভাইরাসটি ২৭ দিন পর্যন্ত শরীরে সুপ্ত অবস্থায় থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *