মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টির বাসায় হামলা, গ্রেফতার ২

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টির বাসায় হামলা, গ্রেফতার ২
Spread the love

সোনালী বাংলাঃ  রাজধানীর উত্তরায় মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাড়িতে ঢুকে সপরিবারে হত্যা চেষ্টার ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, ওই বাড়ির দারোয়ান হাসান ও তার গাড়ি চালকের বন্ধু হাফিজুল। রবিবার রাত ১০টার দিকে উত্তরা পশ্চিম থানাধীন ডা. সারওয়ার আলীর বাড়ির তৃতীয়তলা ও চতুর্থতলায় এই হত্যা চেষ্টার ঘটনা ঘটে।

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় ডা. সারওয়ার আলী বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় দুইজনের নাম উল্লেখ করে মোট সাতজনের বিরুদ্ধে একটি হত্যা চেষ্টার মামলা দায়ের করেন। এই মামলায় গ্রেফতারকৃত দুই আসামিকে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আজ আদালতে পাঠানো হয়েছে।

উত্তরা পশ্চিম থানার তপন চন্দ্র সাহা জানান, ডা. সারওয়ার আলীর গাড়িচালক নাজমুলকে চাকরিচ্যুত করার জের ধরেই দুর্বৃত্তরা এই হামলার ঘটনা ঘটিয়েছে। ঘটনার পর ওই বাড়ি থেকে হামলাকারীদের ফেলে যাওয়া সাতটি চাপাতি, একটি মোবাইল ফোন ও দড়ি উদ্ধার করা হয়েছে।

ঘটনার বর্ণনা দিয়ে উত্তরা পশ্চিম থানার ওসি জানান, রবিবার রাত ১০টার দিকে উত্তরার ৭ নম্বর সেক্টরে ডা. সারওয়ার আলীর বাড়ির তৃতীয়তলার ফ্যাটে দুর্বৃত্তরা ঢুকের পড়ে। এ সময় ডা. সারওয়ার আলীর মেয়ে ও জামাতাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায় তারা। এরপর বাড়ির চতুর্থ তলায় ডা. সারওয়ার আলী ও তার স্ত্রী কমিউনিটি ক্লিনিকের সাবেক প্রকল্প পরিচালক মাখদুমা নার্গিসকে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। এ সময় ডা. সারওয়ার আলীর মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবীর ৯৯৯-এ ফোন করে পুলিশের সহায়তা চান। দুই থেকে তিন মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা আগেই পালিয়ে যায়।

এ ঘটনায় চাকরিচ্যুত গাড়িচালক নাজমুল পলাতক রয়েছে। তাকে চাকরিচ্যুতির জের ধরেই এই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *